আমাদের সম্পর্কে জানুন

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক বই প্রকাশনায় Lecture Publications Limited একটি শীর্ষস্থানীয় সংস্থা বাংলাদেশে প্রকাশনার জগতে একমাত্র লেকচার পাবলিকেসন্স ISO 9001:2008 সনদ প্রাপ্তির গৌরব অর্জন করেছে সামাজিক দায়বদ্ধতা ও শিক্ষার্থীদের কল্যানের প্রতি লক্ষ্য রেখে Lecture Publications Limited গুণগত মান বজায় রেখে ধারাবাহিকভাবে বই প্রকাশ করে আসছে দুই যুগেরও বেশি সময় ধরে

প্রাতিষ্ঠানিক পটভূমি

বই প্রকাশনায় Lecture publications-এর যাত্রা শুরু হয় ১৯৮৮ সালে। ২০০৬ সালে Omicon Group-এর একটি অঙ্গ প্রতিষ্ঠান হিসেবে এটি Lecture Publications Limited নামে কোম্পানিতে রূপান্তরিত হয়। সুদীর্ঘ ২৯ বছর যাবত এটি মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের জন্য মানসম্মত বই প্রকাশ করে আসছে।

আমাদের বৈশিষ্ট্য

বইয়ের মান উন্নয়নের উপর লেকচার পাবলিকেসন্স সব সময় সজাগ । প্রতিবছর লেকচার পাবলিকেসন্স-র বইগুলো প্রকাশতি হয় নতুন আঙ্গিকে আরও উন্নত সংস্করণ নিয়ে। শিক্ষার্থীদের কাছে যথাসময়ে মানসম্মত বই পৌঁছে দেয়াই আমাদের লক্ষ্য।

আমাদের কার্য পরিচালনা পদ্ধতি

লেকচার পাবলিকেসন্স ৩ টি পর্যায়ে কাজ পরিচালনা করে থাকে:

Research and development division: বই লেখা ও সম্পাদনা কাজে আমাদের রয়েছে একঝাঁক মেধাবী ও অভিজ্ঞ লেখক ও সম্পাদক। যাদের অধিকাংশ সেরা স্কুল-কলেজ ও বিশ্বাবিদ্যালয়ের শিক্ষক এবং উচ্চতর ডিগ্রিধারী লেখক।

Sales, marketing and distribution division: সমগ্র বাংলাদেশে শিক্ষার্থীদের হাতে মানসম্মত বইগুলো পৌঁছে দিতে আমাদের রয়েছে বিস্তৃত নেটওয়ার্ক। এই নেটওয়ার্কের আওতায় রয়েছে ২০০-এর বেশি জেলাভিত্তিক এজেন্ট এবং ৫০০০-এর বেশি দক্ষ বিক্রয় প্রতিনিধি।

Customer care and help desk: বিক্রয় পরবর্তী সেবা দেয়ার জন্য আমাদের রয়েছে দক্ষ কর্মীদল, যারা লেকচার পাবলকিসেন্স-এর বই সম্পর্কিত যেকোনো সমস্যার সমাধান দিতে প্রস্তুত। এছাড়া শিক্ষার্থী ও পাঠক মহলের সব রকম অভিযোগ, অভিমত ও পরামর্শ সাদরে গ্রহণ করা হয়।

৮টি আন্তর্জাতিক নীতিমালা

বই প্রকাশনার কাজে লেকচার পাবলিকেসন্স ৮টি আন্তর্জাতিক নীতিমালা অনুসরন করে থাকে, সেগুলো হচ্ছে:

  • Customer focus: Understand customers need and meet their requirements as well.
  • Leadership: Focus on the benefits of stakeholders.
  • Involvement of people: Include motivated, committed and experienced individuals in the organization and train them to improve their performance.
  • Process approach: Apply efficient and managed approach for greater achievement.
  • System approach to management: Use appropriate method to fix underlying complexities in the organization.
  • Continual improvement: Emphasize continual improvement in products, process and system.
  • Factual approach to decision making: Conduct wide analysis of data and information to make decision effectively.
  • Mutually beneficial supplier relationship: Believe in mutually beneficial relationship that adds value in organization in long run.